আগস্টেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ

বিশ্বকাপ টি-টোয়েন্টির ভাগ্য এখনো ঝুলে আছে। ভারত না আরব আমিরাত, কোথায় হবে? তা নিয়ে দোদুল্যমান অবস্থা। তারপরও ভেতরের খবর, টিম বাংলাদেশের প্রস্তুতি ঠিক থাকবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে সামনে ব্যাপক ব্যস্ত সূছি আছে বাংলাদেশ ক্রিকেট দলের। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানালেন, ‘আপাতত আমাদের খুব ব্যস্ত সূচি। আমাদের এই সিরিজের পর ক্লাব ক্রিকেট শুরু হবে। তারপর অল্প সময়ের জন্য জিম্বাবুয়ে থেকে একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়িয়েছি। তারপর জিম্বাবুয়ে থেকে ফেরার পর আমাদের অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ আছে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত না আরব আমিরাতে হবে? তা এখনো নির্ধারিত হয়নি। কিন্তু আকরাম খান জানিয়ে দিলেন, তারা টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখেই প্রস্তুতি নেয়ার কথা ভাবছেন এবং সে লক্ষ্যে অস্ট্রেলিয়া আর নিউজল্যান্ডের মত বড় দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের সিদ্ধান্ত হয়েছে চূড়ান্ত।

এর মধ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচ বাড়িয়ে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিতের কথা জানান আকরাম। বলে রাখা ভাল, অসিদের বিপক্ষে সেই ৫ ম্যাচ সিরিজটি হবে আগামী আগস্টে।

ওই সিরিজ নিয়ে আকরামের কথা, ‘ভারত পারবে কি না, না হলে শোনা যাচ্ছে দুবাইতে হতে পারে। আমরা এসব না ভেবে আমাদের প্রস্তুতি যেভাবে নেওয়ার নিয়ে যাচ্ছি। আপনারা জানেন যে, অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের তিনটি ছিল ম্যাচ। সেটা পাঁচটা করতে চেয়েছি এবং ওরা রাজি হয়েছে এবং আট থেকে নয় দিনের মধ্যেই ওই সিরিজের খেলাগুলো হবে। আমরা যতটা ভালো করা যায় সেই চেষ্টাই করছি।’