এক কুর্তি দিয়ে স্টাইল করুন ৫ ভিন্ন উপায়ে

গরমে চিকেনকারি পোশাকের কদর অনেক বেশি। কারণ এই কাপড়ের রংগুলো বেশ হালকা হয়ে থাকে। যা গরমের জন্য পারফেক্ট। চিকেনকারি পোশাকের সূচনা হয়েছিল ভারতে। মুঘল সম্রাট জাহাঙ্গীরের স্ত্রী নূরজাহান পরিচয় করিয়ে দিয়েছিলেন এই সূচিকর্মের পোশাক।

যুগ যুগ ধরে চিকেনকারি পোশাকের কদর একটু কমেনি। বর্তমানে সবার আলমারিতেই একটি হলেও চিকেনকারির পোশাক আছে। জানেন কি, একটি চিকেনকারি কুর্তি দিয়ে আপনি দুর্দান্ত স্টাইল করতে পারবেন। জেনে নিন কীভাবে-

>> আপনার ঘরে যদি এক রঙা সাদা বা হালকা যেকোনো রঙের কুর্তি থাকে; তবে তার সঙ্গে একটি হ্যান্ড পেইন্টেড ওড়না পরুন। ওড়নায় যদি বিভিন্ন রঙের ফুল আঁকা থাকে; তবে পুরো লুকটাই চেঞ্জ হয়ে যাবে।

চিকেন কুর্তির সঙ্গে এই ধরনের স্টাইল করে আপনি যেকোনো অনুষ্ঠানেও যোগ দিতে পারবেন। ভদ্র ও মার্জিত একটি লুক দেয় এই স্টাইল।

>> আরেকটি ফ্যাশনেবল লুক ক্রিয়েট করতে চাইলে, একটি কালারফুল ওড়না নিন। এটি গলার উপর দিয়ে সামনের দিকে ছড়িয়ে নিন। তারপর কোমড়ে একটি বেল্ট পরে নিন।

ব্যাস হয়ে গেল আরও একটি দুর্দান্ত স্টাইল। এক্ষেত্রে ওড়না অনেকটা কটির মতো দেখাবে এবং বেল্ট পরার কারণে ফিট হয়ে যাবে। টাই-ডাই ওড়নাগুলো এক্ষেত্রে ব্যবহার করতে পারেন।

>> বোহেমিয়ান লুক দিতে চাইলে চিকেনকারি কুর্তির সঙ্গে একটি ডেনিম জ্যাকেট পরুন। গলায় একটি বড় মালা পরতে পারেন আর হাতে একটি বড় আংটি বা ব্রেসলেট।

>> লং শার্ট বা কুর্তির সঙ্গে কটি পরে থাকেন অনেকেই। সিকুইন কাজ করা এমন একটি কটি দিয়েও পরতে পারেন আপনার চিকেনকারি কুর্তি। পোলকি এবং কুন্দন করা কানের দুল পরলে দুর্দান্ত দেখাবে আপনাকে।

>> সবশেষে আরও একটি দুর্দান্ত উপায়ে পরতে পারেন আপনার চিকেনকারি কুর্তি। এজন্য কুর্তির উপরে একটি হাইনেক ও ফুল হাতা টি-শার্ট লাগবে। কালো হলে বেশি সুন্দর মানাবে। আর অবশ্যই এর সঙ্গে একটি চওড়া বেল্ট পরতে হবে।

এই লুক দেখলে মনে হবে, আপনি বোধ হয় স্কার্ট পরেছেন। এভাবেও চাইলে চিকেনকারি কুর্তি দিয়ে সুন্দর একটি লুক ক্রিয়েট করতে পারেন। তাহলে আর দেরি কেন, ওয়ারড্রোবে থাকা একটি কুর্তি দিয়েই স্টাইল করুন ৫টি ভিন্ন উপায়ে।